জুম ভিডিও ব্যাকট্র্যাকগুলি, সমস্ত ব্যবহারকারীকে শেষ থেকে শেষের এনক্রিপশন সরবরাহ করবে

গ্রাহক এবং গোপনীয়তা গোষ্ঠীগুলি ‘গোপনীয়তার সমস্ত ব্যবহারকারীর বৈধ অধিকার’ প্রদানের পদক্ষেপের প্রশংসা করে

TopNews11.com All Zoom Video Communications Inc. users will soon have the option of stronger encryption.
TopNews11.com All Zoom Video Communications Inc. users will soon have the option of stronger encryption

জুম ভিডিও কমিউনিকেশনস ইনক। বুধবার কোর্সটি উল্টে দিয়েছে এবং ঘোষণা করে যে এটি কেবল তার প্রিমিয়াম স্তরে নয় তার সমস্ত ব্যবহারকারীর জন্য শেষ থেকে শেষের এনক্রিপশন সরবরাহ করবে।

করোনভাইরাস বন্ধের প্রথম দিকে ভিডিও কনফারেন্সিং সংস্থাটি শীর্ষস্থানীয় হয়ে উঠেছে, বুধবার একটি ব্লগ পোস্টে জানিয়েছে যে তার ফ্রি / বেসিক স্তর সহ সমস্ত ব্যবহারকারী শীঘ্রই একটি বিটা সহ একটি ঐচ্ছিক বৈশিষ্ট্য হিসাবে শেষ-থেকে-শেষের এনক্রিপশন পাবেন জুলাই মাসে সংস্করণ চালু হচ্ছে। 

জুম জেডএম, -২.৩৯% মে মাসে শেষ থেকে শেষ এনক্রিপশন চালু করেছে, তবে কেবলমাত্র তার গ্রাহকদের জন্য যারা তার প্রিমিয়াম স্তরের জন্য মাসে $ 14.99 প্রদান করেছিল। বিনামূল্যে কল করার জন্য ভিডিও কলগুলি - স্তরের ব্যবহারকারীরা বর্তমানে কম-সুরক্ষিত ট্রান্সপোর্ট এনক্রিপশন ব্যবহার করেন যা এখনও ডিফল্ট সেটিং হবে।

এপ্রিল মাসে, জুম ব্যবহারকারীদের অভিযোগ এবং একটি শেয়ারহোল্ডার মামলা দায়ের করেছে যে এটি তথাকথিত একটি তরঙ্গ অনুসরণ করেছে বলে অভিযোগ করেছে
  "জুম বোমারু" ভিডিও কনফারেন্সিংয়ে কুপিয়েছে, এর সুরক্ষা ব্যবস্থা লঙ্ঘন করে গ্রাহকদের বিভ্রান্ত করছে। বেশ কয়েকটি সংস্থা এবং স্থানীয় সরকার সংস্থা পরিষেবাটি বাদ দেয়ায় শেয়ারগুলি নিমজ্জিত হয়েছিল।

এই মাসের শুরুর দিকে, জুম বলেছিল যে পুলিশ বা এফবিআইয়ের সাবপোনাগুলি মেনে চলার প্রয়োজনে নিখরচায় ব্যবহারকারীদের ফ্রি-টু-এন্ড এনক্রিপশন সরবরাহ করতে পারে না, এটি একটি বিবৃতি যা আরও বেশি ব্যবহারকারীকে ক্ষুব্ধ করেছিল। 

তবে বুধবার একটি ব্লগ পোস্টে জুমের চিফ এক্সিকিউটিভ এরিক ইউয়ান বলেছে যে সংস্থাটি "নাগরিক স্বাধীনতা সংস্থা, আমাদের সিআইএসও কাউন্সিল, শিশু সুরক্ষা আইনজীবী, এনক্রিপশন বিশেষজ্ঞ, সরকারী প্রতিনিধি, আপনার নিজস্ব ব্যবহারকারী এবং অন্যদের সাথে এই বৈশিষ্ট্যটি সম্পর্কে মতামত সংগ্রহ করতে জড়িত রয়েছে। ।

“আমরা এটা ভাগ করে নিতে পেরে সন্তুষ্ট যে আমরা এমন একটি পথ চিহ্নিত করেছি যা আমাদের ব্যবহারকারীর গোপনীয়তার বৈধ অধিকার এবং আমাদের প্ল্যাটফর্মের ব্যবহারকারীদের সুরক্ষার ভারসাম্য বজায় রাখে। এটি আমাদের প্ল্যাটফর্মে অপব্যবহার রোধ এবং লড়াইয়ের দক্ষতা বজায় রেখে বিশ্বজুড়ে আমাদের সমস্ত ব্যবহারকারীর জন্য - বিনামূল্যে এবং অর্থ প্রদান - হিসাবে একটি উন্নত অ্যাড - হিসাবে উন্নত অ্যাড হিসাবে E2EE সরবরাহ করতে সক্ষম করবে। "

উচ্চ স্তরের সুরক্ষা অ্যাক্সেস করতে, ব্যবহারকারীদের একটি পাঠ্য বার্তার মাধ্যমে যেমন এককালীন যাচাই প্রক্রিয়াটি করতে হবে।

গ্রাহক প্রতিবেদনগুলি বুধবার গভীর রাতে জুমের সিদ্ধান্তের প্রশংসা করে বলেছে যে এর বৃহত্তর বাজারের জন্য সুরক্ষা মান বাড়ানোর ক্ষেত্রে ডোমিনো প্রভাব থাকতে পারে।

"ভোক্তা রিপোর্টগুলির গোপনীয়তা এবং প্রযুক্তি নীতি পরিচালক জাস্টিন ব্রুকম্যান একটি ইমেল বিবৃতিতে বলেছিলেন," জুম কেবলমাত্র প্রদত্ত গ্রাহকদের তাদের কথোপকথনকে শেষ থেকে শেষের এনক্রিপশন দিয়ে সুরক্ষিত রাখার মঞ্জুরি দেওয়ার সিদ্ধান্তের বিপরীতটি দেখতে পারা ভাল, "জাস্টিন ব্রুকম্যান, গ্রাহক প্রতিবেদনের গোপনীয়তা এবং প্রযুক্তি নীতি পরিচালক বলেছে "সুরক্ষা কেবল তাদের পক্ষে এটি বিলাসিতা হওয়া উচিত নয়। আমি আশা করি যে এই শিল্পের অন্যরাও সমস্ত ব্যবহারকারীকে ব্যক্তিগতভাবে এবং সুরক্ষিতভাবে যোগাযোগের একই ক্ষমতা প্রদানের ক্ষেত্রে জুমের উদাহরণ অনুসরণ করবে " 

বৈদ্যুতিন স্বাধীনতা ফাউন্ডেশনও এই পদক্ষেপের অনুমোদন দেয়।

সংস্থাটি বুধবার বলেছে, "জুম সঠিক কাজ করেছে, পরিবর্তন করেছে এবং গোপনীয়তা এবং সুরক্ষার জন্য একটি বড় পদক্ষেপ নিয়েছে," সংস্থাটি বুধবার জানিয়েছে। “আমরা গোপনীয়তা এবং সুরক্ষা বর্ধনের লক্ষ লক্ষ ব্যবহারকারীর জন্য তাদের সমস্ত ব্যবহারের জুমের সিদ্ধান্তকে প্রশংসা করি। "

গ্রাহক প্রতিবেদন এবং ইএফএফ উভয়ই জুমকে তৃতীয় পক্ষের বিপণনকারীদের কাছ থেকে প্রমাণীকরণের জন্য প্রদত্ত ফোন নম্বরগুলি সুরক্ষার আরও পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। তারা সিসকো সিস্টেমস ইনক। সিএসসিও, - ০..66%, স্ল্যাক টেকনোলজিস ইনক। ওয়ার্ক, + ০.০২% এবং মাইক্রোসফ্ট কর্পস, এমএসএফটি, + ০.০৪% হিসাবে প্রতিযোগীদের থেকে এন্টারপ্রাইজ পরিষেবাদির আহ্বান জানিয়েছে এবং সর্বোচ্চ স্তরের সুরক্ষা বিনামূল্যে প্রদান করবে ব্যবহারকারীদের।

জুম ভিডিও শেয়ারগুলি সর্বকালের উচ্চতম মঙ্গলবারে এসে শেয়ারের উপরে $ 242 ডলার বন্ধ করে দেয়। বুধবার এর স্টকটি হ্রাস পেয়েছে, তবে এস অ্যান্ড পি 500 এর এসপিএক্সের তুলনায় আজও প্রায় 250% বছর অবধি রয়েছে - এই বছর 0.36% 3.6% হ্রাস পেয়েছে।

Copyright by: Top News 11 

Post a Comment

Previous Post Next Post

ads1

ads2